উদ্যোক্তা

আপনার ভবিষ্যত গড়ার সবচেয়ে কার্যকর পদ্ধতি ০১

Life Hacks 2020-12-18 15:48:52 ব্যবসা বানিজ্য 2 months agoViews:184

আপনার ভবিষ্যত গড়ার সবচেয়ে কার্যকর পদ্ধতি ০১


বর্তমান বিনিয়োগ করে আপনার ভবিষ্যত তৈরি করুন। অবহিত এবং উদ্ভাবনী হয়ে একটি সফল ক্যারিয়ারের দিকে নিয়ে যাওয়ার পদক্ষেপগুলি নিন। ভবিষ্যতের জন্য স্থিতিশীলতা এবং সুরক্ষা প্রদান করবে যে বিজ্ঞ আর্থিক সিদ্ধান্ত গ্রহণ করুন। এবং পরিবার, স্বাস্থ্য এবং আনন্দের জন্য অগ্রাধিকার স্থাপনের মাধ্যমে নিজেকে এবং আপনার প্রিয়জনদের যত্ন নিন। ক্যারিয়ারের সাফল্য, আর্থিক স্থিতিশীলতা এবং ব্যক্তিগত পরিপূরণ উন্নয়নে আপনি এখন নিতে পারেন এমন পদক্ষেপ রয়েছে। আপনার ভবিষ্যত গড়ার শুরু আপনার বর্তমান তৈরির মাধ্যমে।


অধ্যায় 1


আপনার পেশা বাড়ানো / Build your career


1...একটি বিশেষজ্ঞ অধিভুক্ত হনপ্রতিটি ক্ষেত্রে নিখুঁত অনুমোদিত হয়। প্রতিটি ক্ষেত্র অনন্য। ডিউটি ​​প্রয়োজন। যে কোনও ক্ষেত্রেই, আন্ডারট্রু এবং অল্প বয়স্ক বিশেষজ্ঞদের জন্য, তারা প্রায়শই কম থাকে।


আপনার বিশেষজ্ঞের অধিভুক্তির মাধ্যমে পরামর্শদাতা হিসাবে জিজ্ঞাসা করুন। তারা কখনও কখনও বিভাগ স্তরের বা অস্থায়ী কাজের অবস্থানের ব্যক্তিদের জন্য তাদের অফার করে offer


কাজের নতুন লাইন পেতে অনুরোধ সহায়তা। দক্ষ অ্যাফিলিয়েশনগুলির প্রায়শই কাজের রেকর্ড থাকে যা বিভিন্ন ব্যক্তি দেয়।


আপনার ইভেন্টগুলির বিশেষজ্ঞ ঘুরিয়ে সহায়তার জন্য সন্ধান করুন। অসংখ্য সংযুক্তি ক্লাস, কর্মশালা এবং লেখার ক্ষেত্রে তাদের সাথে কথা বলার ক্ষেত্রটি সনাক্ত করে।


আপনার অধিভুক্তির বার্ষিক সমাবেশে যান। এটি সাজানোর জন্য একটি দুর্দান্ত পদ্ধতি। সংগ্রহগুলি পেশা মেলা এবং প্রত্যাশিত ব্যবসায়ের সাথে ইন্টারফেস করার সুযোগকে অন্তর্ভুক্ত করে।


অনুদানের দিকে নজর দিন যদি আপনি একটি যুবসমাজের অধিভুক্ত অংশ (মাধ্যমিক বিদ্যালয় এবং স্কুল) হন।


 এনজয় ওয়ার্ক 


2...স্টেপিং স্টুলটি উপরে সরান। লক্ষ্যগুলি একটি অল্প পরিমাণে তৈরি করুন এবং সেগুলি অর্জনের দিকে কাজ করুন। এটির কার্য প্রশাসক বা সুপারভাইজার হোন। একটি কার্যকর ভবিষ্যতের জন্য নিজেকে স্থিত করে আপনার পেশার প্রসারিত করুন 


ধারক সম্পর্কে বাইরে চিন্তা করুন। কল্পিত যুক্তির মাধ্যমে আপনার সংস্থার জন্য কনকোকট গ্রাউন্ডব্রেকিং চিন্তাভাবনা। বিষয়ক স্থানে এক ঝাঁকুনি নিন এবং সেগুলি কীভাবে আরও ভাল হতে পারে তা বিবেচনা করুন।


আপনার পরিচিতির স্বাভাবিক পরিসরের বাইরে উদ্যোগ শুরু করুন। বৃহত্তর দায়বদ্ধতা অনুমান করা আপনাকে নতুন দক্ষতা শিখতে সহায়তা করতে পারে যা আপনার ক্যারিয়ারের উন্নতি করবে 


অন্যদের দেওয়ার পরিবর্তে বিষয়গুলি মোকাবেলা করুন। একটি "করণীয়" মনোভাব রাখুন 


কোনও কোচ আপনার পেশাগুলির লক্ষ্যে এগিয়ে চলেছেন কিনা তা নির্ধারণ করার জন্য আপনার গুণাবলী এবং ত্রুটিগুলি মূল্যায়নের জন্য অনুরোধ করুন


নতুন পজিশনে সামঞ্জস্য করুন। আপনি যখন স্টেপিং স্টুলে আরোহণ করেন তখন বুঝতে পারবেন যে আপনার অগ্রগতির জন্য জবাবদিহি করার যোগ্যতাগুলি আপনার নতুন অবস্থানে কোনও উল্লেখযোগ্য পরিমাণে বহন করতে পারে না। কোনও কোচ আপনার অগ্রগতির সাথেই রয়েছেন তার গ্যারান্টি দেওয়ার জন্য আপনার আচারের দক্ষতার পরিসরটি মূল্যায়ন করার জন্য অনুরোধ করুন।


কাজে মজা করবেন না। আপনার কাজটি জিরো এবং গতি এবং ধারাবাহিকতার সাথে সম্পূর্ণ অ্যাসাইনমেন্ট।


আপনার মৌলিক যুক্তি দক্ষতা উন্নত করুন। অন্তর্দৃষ্টিবিদ পণ্ডিতগণ সমস্যাগুলির পূর্বাভাস দিতে এবং ঘটতে বাধা দিতে পারেন। এমন একটি কর্মশালা বা কোর্স নিন যা মৌলিক যুক্তি প্রক্রিয়াটি কার্যকর করে।


সংস্থাটি যতটা প্রত্যাশিত হতে পারে ততটুকু। আপনার প্রতিষ্ঠানের এবং নেটওয়ার্কের অভ্যন্তরে ব্যাপ্তিযোগ্যতা বাছতে এবং পরিচিতিগুলি তৈরি করতে সংগঠন



দক্ষ টিপস/EXPERT TIPS

আপনার পেশাগুলির সিদ্ধান্ত কীভাবে আপনার ক্ষমতা ব্যবহার করতে পারে তা বিবেচনা করুন। আপনি যখন নিজের যোগ্যতা এবং আপনার পেশাগত একত্রিত করতে প্রস্তুত তখন আপনি সাম্প্রতিক স্মৃতিতে অন্য যে কোনও সময়ের চেয়ে বেশি অনুপ্রাণিত হয়ে কাজ করতে যাবেন এবং একটি শক্তিশালী, সুবিধাজনক বিশেষজ্ঞ ভবিষ্যত গড়ে তুলবেন!


3...সবকিছু দেখতে ভাল লাগার পরে এক পক্ষ থেকে পদক্ষেপ নেওয়া বিবেচনা করুন। আপনার প্রতিষ্ঠানের ভিতরে বা অন্য কোনও সংস্থায় অনুভূমিক পদক্ষেপ আপনার পেশায় সহায়তা করতে পারে। এটি আপনাকে অতিরিক্ত দক্ষতা এবং জ্ঞান বাছাই করতে সহায়তা করে [[9] এটি আগ্রহ এবং স্থবিরতার বিকাশকে সাহায্য করতে পারে যা মাঝে মাঝে একই কাজের জায়গায় অতিরিক্ত সময় ব্যয় করে। একপাশে সরানোর অসংখ্য সুবিধা রয়েছে।


একটি বহির্মুখী পদক্ষেপ আপনাকে কোনও শালীন প্রধান বা পরামর্শদাতার সাথে একত্রিত করতে পারে   এটি বিশেষত আকর্ষণীয় হয় যদি আপনার বর্তমান কর্মস্থলে সমস্ত জিনিস বিবেচনা না করে থাকে।


আরও গতিশীল এমন সংস্থার বিকল্প অংশে স্থানান্তর করা আপনার জন্য আরও বেশি ব্যাপ্তিযোগ্যতা প্রেরণ করবে 


তারপরে একটি সমিতি বা অফিসের সাথে শুরু করার পরে বোঝা যাচ্ছে যে আপনি আরও বেশি ব্যক্তির সাথে দেখা করছেন, আরও পরিচিতি তৈরি করছেন, একটি বৃহত্তর সংস্থান স্থাপন করবেন 


বিকল্প অফিসে পরিবর্তন আরও বেশি অগ্রগতির প্রারম্ভিকাগুলি প্ররোচিত করতে পারে, বিশেষত যদি আপনি আপনার বর্তমান বিভাগে স্থিতিশীল হন। 

কমেন্ট


রিলেটেট পোস্ট