অনলাইন ইনকাম

ফ্রিল্যান্সিং

Nur Islam Nur 2020-12-11 04:36:14 প্রযুক্তি 2 months agoViews:151

জনপ্রিয় ৫টি ফ্রিল্যান্সিং সাইট।

জনপ্রিয় ৫টি ফ্রিল্যান্সিং সাইট। 


বর্তমানে অনলাইনে হাজার হাজার ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসের মধ্যে নিচের ৫ টি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস সবচাইতে জনপ্রিয়। বিশ্বের সবচেয়ে বেশি ফ্রিল্যান্সাররা এইসব মার্কেটপ্লেসে কাজ করে। এই মার্কেটপ্লেসে অনেক বেশি কাজ পাওয়া যায় এবং কাজগুলো অনেক সহজ।  আপনি যদি ফ্রিল্যান্সিং এর কাজ মোটামুটি জানেন তাহলে আপনি এই মার্কেটপ্লেসে একাউন্ট করে ফ্রিল্যান্সিং এর কাজ করতে পারেন।

১. Fiverr


বর্তমানে বিশ্বের সবচাইতে জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস হচ্ছে fiverr। যাদের ফ্রিল্যান্সিং  সম্পর্কে কিছুটা হলেও ধারণা আছে তারা অবশ্যই fiverr এর নাম  শুনেছে। বাংলাদেশের অধিকাংশ ফ্রিল্যান্সাররা ফাইভারে কাজ করে। এখানে কাজের কোনো অভাব হবে না।  fiverr এ ৫ ডলার থেকে শুরু করে অনেক উচ্চ মূল্যের প্রজেক্ট পাওয়া যায়। fiverr এ যে সকল কাজ পাওয়া যায় তার মধ্যে  ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, লোগো ডিজাইন, ভয়েস রেকর্ড, আর্টিকেল লেখা, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং উল্লেখযোগ্য। এছাড়াও  আরো বিভিন্ন ধরনের কাজ fiverr মার্কেটপ্লেসে পাওয়া যায়। এখান থেকে অর্থ তুলতে পেপাল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতি আছে।

ফাইভার ডটকম -- Fiverr



এপ্স থেকে ইনকাম করুন প্রতি মাসে ৫ হাজার টাকা। 


২. Upwork 


বিশ্বের আরেকটি জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস হচ্ছে upwork। এটি প্রথমে ওডেস্ক নামে কার্যক্রম শুরু করে। ২০১৫ সালে সাইটটি ওডেস্ক নাম পরিবর্তন করে আরেকটি জনপ্রিয় ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম ‘ইল্যান্স’ আপওয়ার্কের সাথে একীভূত হয়ে আপওয়ার্ক নাম দেয়। আপওয়ার্কে ফিক্সড এবং ঘন্টা ভিত্তিক কাজ পাওয়া যায়। upwork এ ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, লোগো ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং সহ আরো অসংখ্য কাজ রয়েছে। এখান থেকে অর্থ তুলতে পেপাল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতি আছে।

আপওয়ার্ক ডটকম -- Upwork



জিমেইল খুলে ইনকাম করুন প্রতিদিন ৫০০ টাকা




৩. Freelancer 

ফ্রিল্যান্সার ডটকম হচ্ছে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসের প্রথম সারিতে থাকা একটি অনলাইন মার্কেটপ্লেস। এখানে ফিক্সড প্রাইস এবং আওয়ারলি রেটের প্রজেক্ট পাওয়া যায়। এখানেও প্রচুর পরিমানে কাজ পাওয়া যায়।fiverr ও upwork এর তুলনায় এখানে ফ্রিল্যান্সারদের সংখ্যা কিছু কম। পেপাল, স্ক্রিল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার এর মাধ্যমে ফ্রিল্যান্সার ডটকম থেকে টাকা উত্তোলন করা যায়।

ফ্রিল্যান্সার ডটকম -- Freelancer



৪. Guru


টপ ৫ এ থাকা আরও একটা ফ্রিল্যান্সিং সাইট বা মার্কেটপ্লেস হলো guru.com সারা বিশ্বে ৩০ লক্ষ এর অধিক মানুষ এই মার্কেটপ্লেসে কাজ করে থাকে। এখানে ছোট বড় সব ধরনের কাজ পাওয়া যায়। এখানে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, লোগো ডিজাইন, আর্টিকেল রাইটিং সহ আরো বিভিন্ন ধরনের কাজের অফার পাওয়া যায়। এই সাইটে ফিক্সড প্রাইস এবং আওয়ারলি সহ উভয় প্রকারের কাজ পাওয়া যায়। এখান থেকে টাকা উত্তোলনের জন্য পেপাল, পেওনিয়ার ও ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতি ব্যবহার করার সুযোগ আছে।

গুরু ডটকম -- Guru


৫. Toptal


toptal  হচ্ছে শির্ষে থাকা আরেকটি জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইট। এই মার্কেটপ্লেসটি সম্প্রতি বেশ জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে। বর্তমানে বিশ্বের প্রায় ২০ লক্ষ এর অধিক লোক এই মার্কেটপ্লেসে কাজ করছে। এখানেও প্রচুর পরিমানে অনলাইন জব পাওয়া যায়। k8অন্যান্য মার্কেটপ্লেসের মত এখানে প্রায় সকল ধরনের ডিমান্ডএবল কাজগুলো পাওয়া যায়। এখান থেকে পেপাল, পেওনিয়ার ও ব্যাংক ট্র্যান্সফার করে আয়ের টাকা উত্তোলন করা যায়।

টপটাল ডটকম -- Toptal


Facebook Page

YouTube

কমেন্ট


রিলেটেট পোস্ট