দিন যাপন

সৃজনশীল লেখার জন্য আইডিয়া নিয়ে আসা সবচেয়ে কার্যকর পদ্ধতি

Nur Islam Nur 2020-12-10 17:03:44 লাইফ স্টাইল 2 months agoViews:122

সৃজনশীল লেখা র জন্য আইডিয়া নিয়ে আসা সবচেয়ে কার্যকর পদ্ধতি

1...ভাল লেখকরা ভাল পাঠক। মানুষের নতুন লেখাগুলি নতুন নতুন বইয়ের অনুসরণ করা।
গবেষণা করুন। আপনি যদি মনে করেন যে আপনি কোনও বিষয় সম্পর্কে লেখাতে আগ্রহী, তবে এটি সম্পর্কে আরও জানুন। আপনি কেবল একটি
আকর্ষণীয় বিশদ শিখতে পারেন যা আপনার সম্পূর্ণ সৃজনশীল লেখার খণ্ডটির কার্নেল গঠন করবে।
2...আপনার বা আপনার পরিচিত কারওর সাথে ঘটেছিল এমন কিছু উপাদান নিয়ে যান এবং পরিস্থিতি যদি অন্যরকম হত তবে কীভাবে জিনিসগুলি শেষ হয়ে যায় তা বিবেচনা করুন।
3...আপনার অভিজ্ঞতা লগইন করুন। আপনি এটিকে কোনও লগ, জার্নাল বা ডায়েরি বলুন না কেন, আপনার প্রতিদিনের অভিজ্ঞতাগুলি অন্য ব্যক্তি, স্থান এবং ইভেন্টগুলির সাথে রেকর্ডিং আপনাকে যখনই গল্পের ধারণার প্রয়োজন হবে তখন থেকে আঁকতে একটি লিখিত সংস্থান দেয়। আপনার অভিজ্ঞতাগুলি লেখার সময় আপনি আপনার জার্নালটিতে যত বেশি বিশদ রেখেছেন, তত বেশি বিশদ আপনি সেগুলি থেকে গ্রহণ করতে এবং আপনার গল্পে রাখতে পারবেন, এটির বিশ্বাসযোগ্যতা বৃদ্ধি করে।
4...আপনার শ্রোতা সম্পর্কে চিন্তা করুন। কার জন্য আপনি এই টুকরা লিখছেন? আপনি যদি বাচ্চাদের বনাম বাচ্চাদের, আমেরিকান বনাম কানাডিয়ানদের, হাইব্রো বনাম লো কম লোকের বা পুরুষ বনাম মহিলাদের জন্য লেখেন তবে আপনি বিষয়গুলি আলাদাভাবে বেছে নেবেন। আপনার শ্রোতার পছন্দ সম্পর্কে চিন্তা করার চেষ্টা করুন
5...লেখার জন্য আপনার উদ্দেশ্যটি চিহ্নিত করুন। আপনি বিনোদন দেওয়ার চেষ্টা করছেন? আপনি কি জানাতে চেষ্টা করছেন? আপনি যদি কিছু লিখছেন তা যদি সনাক্ত করতে পারেন তবে আপনি সেই প্রাথমিক অনুপ্রেরণাটি তৈরি করতে পারেন।
6...কাজের একটি আলাদা অংশ লেখার চেষ্টা করুন। যদি আপনার কোনও নির্দিষ্ট গল্পের ধারণা নিয়ে আসতে সমস্যা হয় তবে ভিন্ন গল্প, গল্পের একটি আলাদা অংশ বা সম্পূর্ণ আলাদাভাবে লেখার জন্য কাজ করার চেষ্টা করুন। আপনি কী কাজ করছেন তা পরিবর্তন করা আপনার মূল গল্পের ধারণাগুলি নিয়ে আসতে পারে।
7...অনুশীলন। যদি আপনি ধারণাগুলি নিয়ে আসার জন্য সংগ্রাম করার সময় অলসতা বোধ করেন তবে কিছুটা শারীরিক অনুশীলন করতে কয়েক মিনিট সময় নিন, হয় নিজের স্বার্থে অনুশীলন করে বা কোনও গৃহকেন্দ্রিক কাজ করে যা স্বল্প সময়ের জন্য কিছু প্রচেষ্টা দরকার। এই সময়ের শেষে, আপনি আরও সতর্ক বোধ করবেন এবং ধারণাগুলি আরও সহজ হবে।

কমেন্ট


রিলেটেট পোস্ট