ফ্যাশন

ত্বকের সমাধান

Nur Islam Nur 2020-12-01 14:41:00 লাইফ স্টাইল 3 months agoViews:143

ত্বকের সমাধান

প্রকৃতিতে এখন গ্রীষ্মকাল। করোনাভাইরাসের কারণে ঘরেই কাটছে সময়। এ সময়ে ত্বক সুস্থ ও সুন্দর রাখতে হাতের কাছে থাকা উপকরণই যথেষ্ট। ঠিকঠাক যত্ন নিতে পারলে ত্বক থাকবে সতেজ। আতঙ্কের এই সময়ে মনটাও ভালো থাকবে।

সময়টা অন্য রকম। একদিকে করোনাভাইরাস সংক্রমণের কারণে গৃহবন্দী জীবন। আর এরই মধ্যে শুরু হয়ে গেছে পবিত্র রমজান মাস। সঙ্গে আছে গ্রীষ্মের উত্তাপ, কখনো আবার হঠাৎ কালো হয়ে আসা আকাশ—বৃষ্টি আর কালবৈশাখী। মনের আকাশেও মেঘ জমে সংকটকালীন চিন্তার চাপে। নানাবিধ পরিবর্তন জীবনধারায়। গৃহবন্দী সময়ে জীবনযাত্রার প্রয়োজনীয় সব উপকরণ হাতের কাছে সব সময় না-ও থাকতে পারে। রূপচর্চাতে তাই বেছে নিতে পারেন সহজলভ্য উপকরণ। ঘরে বসে এই ত্বকের যত্ন নিলে ত্বক তো বটেই, মনটাও ভালো থাকবে। করোনাকালে যা জরুরী।

Get a Digital marketing course for free.Click here


* হাতের কাছে উপকরণের কথা বলি এবার। এই যেমন শসা কেটে চোখের ওপরে রাখলে চোখের নিচের কালো দাগ কমে আসবে, আবার আরামও পাবেন। এটা বলছি, কারণ রাতের ঘুম কমে গেছে অনেকেরই। ত্বককে শীতল রাখতে আর ত্বকের স্নিগ্ধতা ধরে রাখতে এক ভাগ লেবুর রস, এক ভাগ গোলাপজল এবং চার ভাগ ঠান্ডা পানি নিয়ে মিশ্রণ তৈরি করে ছোট স্প্রে বোতলে রাখুন।

* টোনার হিসেবে ভিনেগার বা সিরকা দারুণ। ২ কাপ পানিতে ১ টেবিল চামচ অ্যাপল সাইডার ভিনেগার ভালোভাবে মিশিয়ে নিন। পরিষ্কার কাপড়ের সাহায্যে এটি দিয়ে মুখের ত্বক পরিষ্কার করুন। শুকিয়ে এলে পানিতে মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে তিন দিন করা যাবে।

Click here to get iphone 11 fre


শসা ও টমেটো কিংবা আলু

কাঁচা আলু থেঁতো করে এর রসটা ফেসমাস্ক হিসেবে কাজে লাগানো যায়। দাগ-ছোপ দূর করতে সাহায্য করবে।

* ১ টেবিল চামচ শসার রস ও ১ চা-চামচ টমেটোর রস মিশিয়ে ফেসমাস্ক তৈরি করুন। এটি শুষ্ক ত্বককে মসৃণ করতে সাহায্য করে।
রুপচর্চা ও ত্বকের সব ধরনের Containt পেতে আমাদের পেইজে লাইক দিয়ে সাথে থাকুন...Click here


কমেন্ট


রিলেটেট পোস্ট